সাদা-কালো দাগের ভিতরে লুকিয়ে আছে একটি পশুর নাম, যাচাই করুন আপনার চোখের দৃষ্টিশক্তি! দেখুন বলতে পারেন কি না!

আজকাল সোশ্যাল মিডিয়ায় হামেশাই ভাইরাল হতে দেখা দেখা যাচ্ছে একটি সাদা কালো দাগ দেওয়া ছবি এবং সেখান থেকে খুঁজে বের করতে বলা হচ্ছে একাধিক সংখ্যার ও কোন ব্যাক্তি বা প্রাণীর ছবি। সম্প্রতি, তেমনি একটি ছবি ফের ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে, এইবার কোন সংখ্যা বা ছবি নয়, খুজে নিতে হবে একটি নাম।

সাধারণত, এগুলিকে বলা হয় দৃষ্টি ভ্রমের ছবি। যা চক্ষু পরিক্ষার জন্য যথেষ্ট। তবে, অনেক সময় এই ডোরাকাটা ছবিগুলি সাধারনভাবে থাকলেও এক এক সময় এমন ভাবে থাকে যা দেখামাত্রই আমাদের চোখ ধাঁধিয়ে যায়। ফলে দাগের ভেতর লুকিয়ে থাকা জিনিসটি সহজে আমাদের চোখে পড়তে চায় না।

প্রসঙ্গত, এমনি একটি আঁকা-বাঁকা ঢেউখেলানো সাদা-কালো ডোরাকাটা ছবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি রহস্যময় লেখা। যা খুঁজে বের করতে হবে আপনাদের। তাই ছবিটিকে একটু ভালোভাবে লক্ষ্য করলে খুব সহজেই আপনাদের চোখের সামনে ফুটে উঠবে তিনটি ইংরেজি লেটার। যা হল একটি পশুর নাম- ‘DOG’।

উল্লেখ্য, এটি শুধু আপনাদের চক্ষু পরীক্ষার জন্যই নয় বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও এই ধরনের প্রশ্ন হয়ে থাকে। তবে, সারাদিনের ব্যস্ততার মাঝে মানুষ একটু মুক্তির স্বাদ গ্রহন করতে মত্ত হয়ে উঠেছেন এই মজার খেলাতে। তাই তো একের পর এক দাগের মধ্যে লুকিয়ে থাকা রহস্যময় ছবি ভাইরাল হতে দেখা যাচ্ছে নেট দুনিয়ায়।

Leave a Reply

Your email address will not be published.